যারা নতুন ফ্রীল্যানসিং কাজ শিখে তাদের ১ম পছন্দ থাকে মার্কেটপ্লেস থেকে ক্লাইন্ট / কাজ খুজা কিন্তু সম্প্রতি people per hour এবং Upwork কিছু দিন আগে ফ্রীলান্সারদের কাজের বিট করার জন্য চার্জ নিধারণ করেছে যা কিনা নতুন ফ্রীলান্সারদের জন্য স্বপ্ন ভঙ্গের কারণ হয়ে দাঁড়িয়েছে।

মার্কেট প্লেস এ যারা কাজ করে তারা বললো “এইটা ভালো হইসে কারণ যারা স্প্যাম করে তারা আর বিড করতে পারবে না ফলে মার্কেটপ্লেসে যারা থাকবে তারা খুব সহজেই ক্লায়েন্ট পাবে কারণ প্রপোসাল কম পড়বে।” আসলেই কি স্প্যাম কমবে? বা কমেছে? কিছুটা কমেছে কারণ এই টাকাটা হয়তো আমাদের মতন দেশের মানুষের জন্য ফ্যাক্ট কিন্তু ইউরোপ বা একটু ভালো অর্থনীতির দেশের ? তাদের জন্য তো কিছুই না এই টাকা।
তার কিছু দিন পর ক্লায়েন্টদের ফ্রীলান্সার খুঁজে নিতে আপওয়ার্ক একটা নির্দিষ্ট পরিমান টাকা নির্ধারণ করলো। আবার অনেক মার্কেটার বললো, “অনেক আলতু ফালতু ক্লায়েন্ট আছে তারা বিদায় নিবে।” আসলেই কি তাই হচ্ছে ?
Marketplace SEO
ফলাফল :
পুরাতনরা টিকে যাবে এত্ত এত্ত চার্জ দিয়ে কিন্তু তারা একটা শঙ্কার পরিবেশে থাকবে। (ক্লায়েন্ট যদি এইভাবে চলে যায়)
নতুনদের জন্য মার্কেটপ্লেস ব্যাপারটা আরো কঠিন হয়ে গেলো।

আপওয়ার্ক এবং অন্যান্য ফ্রিল্যান্স ওয়েবসাইটগুলো ক্রমাগতই নতুন ফ্রিল্যান্সারদের থেকে দূরে সরে যাচ্ছে বিভিন্নভাবে। এ অবস্থায় যারা একদমই নতুন কাজ শিখছেন, কিন্তু মার্কেটপ্লেসে ভালো করতে পারছেন না তাদের জন্যেই এই ভিডিও টিউটোরিয়ালটি তৈরি করা হয়েছে। আশা করি এখন খুব সহজেই অনলাইন থেকে আপনার আকাঙ্ক্ষিত কাজ খুঁজে পাবেন।

Stuffs covered in this video:

Twitter
LinkedIn
Facebook

YouTube
1. Keyword Research Expert Bangladesh
2. Looking For SEO Expert?

Job Portals: Indeed.com
Portfolio Website

1 thought on “How To Find SEO Jobs From Outside of Freelance Marketplaces”

Comments are closed.

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap