সাইটম্যাপ হচ্ছে  একটি ফাইলের লিস্টের মতন যার মাধ্যমে আপনি গুগল ও অন্য সার্চ ইঞ্জিনকে নির্দেশ দেন যাতে ক্রলার আপনার সাইট এসে ক্রল ও ইনডেক্স করে। সাইটম্যাপ সার্চ ইঞ্জিন ক্রলারকে খুব সহজেই ওয়েবসাইট পড়তে ও ইনডেক্স করতে সহায়তা করে থাকে।

সাইটম্যাপ কিভাবে বানাবেন এবং কিভাবে গুগল এবং বিং ওয়েবমাস্টার টুলে সাবমিট করবেন সে সম্পর্কে ধারনা ও প্রয়োগ দেখানো হয়েছে।

 

Yoast সেটিংস থেকে জেনারেল এ গেলে আপনি XML Sitemaps পাবেন ঐখানে “?” চিহ্নতে ক্লিক করলেই আপনার সাইট ম্যাপ পাবেন ঐটা নিয়ে আপনি সার্চ কনসোল এ সাইট ম্যাপ নামে একটা অপসন পাবেন বাম পাশে ঐটা ক্লিক করে এমন পাবেন। https://example.com/sitemap_index.xml বসবেন সাবমিট করবেন।

Creating Google XML sitemap is super easy. Just follow this tutorial and create your first one and then submit it to your Google Webmaster Tool for better indexation of your website.

3 thoughts on “How To Create A Sitemap & Submit To Webmaster Tools”

  1. hello brother. your tutorial is so good and effective in advanced seo structure .but your some tutorials are not added your site,example local seo part 2,so i hope you added that’s tutorials.then i would be happy. thank you.

Comments are closed.

Scroll to Top
Share via
Copy link
Powered by Social Snap